রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
নারী আসনের ফরম বিক্রি থেকে আ.লীগের আয় সাড়ে ৪ কোটি

নারী আসনের ফরম বিক্রি থেকে আ.লীগের আয় সাড়ে ৪ কোটি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের ফরম বিক্রি শেষ হয়েছে আজ শুক্রবার সন্ধ্যা ৬টায়। শেষ দিনে ফরম বিক্রি হয়েছে ১২৭টি। সংরক্ষিত আসনের জন্য চারদিনে দলটির মোট ফরম বিক্রি হয়েছে ১৫১০টি। যা থেকে আয় চার কোটি ৫৩ লাখ টাকা।
আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ সাংবাদিকদের এসব তথ্য জানান।
এদিকে শুক্রবার পর্যন্ত জমা পড়েছে ১৪১৫ টি ফরম। আগামী রোববার পর্যন্ত ফরম জমা দিতে পারবেন সংগ্রহকারীরা।
গত মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিক্রি উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এবারই এতো বিপুল সংখ্যক নারী এমপি হতে চেয়ে শাসক দল আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনলেন। এদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক চিত্রনায়িকার ফরম কেনা নিয়ে ইতোমধ্যে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।
তবে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একাধিক বক্তব্যে বলেছেন, ত্যাগী ও যাদের দলের জন্য অবদান আছে মনোনয়নের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধীকার দেয়া হবে। পাশাপাশি যারা এবারের নির্বাচনী প্রচারে কাজ করেছেন তারাও মনোনয়নের জন্য বিবেচিত হবেন। একইসঙ্গে অভিনেত্রীদেরও কেউ কেউ এ মনোনয়ন পেতে পারেন।
প্রসঙ্গত, বাংলাদেশের ৩৫০ আসনের সংসদে ৫০টি আসন নারীদের জন্য সংরক্ষিত। ৩০০ আসনে সরাসরি ভোট হলেও সংরক্ষিত আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে।
আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি সংরক্ষিত আসন পেতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com